ঢাকবুধবার , ১৯ মে ২০২১
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পশ্চিমবঙ্গে চার নেতার বিরুদ্ধে মামলা যেতে পারে রাজ্যের বাইরে

নিউজ ডেস্ক
মে ১৯, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

অর্থনৈতিক কেলেঙ্কারিতে যুক্ত থাকায় নারদ মামলায় চার নেতা-মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে সিবিআই। বুধবার (১৯ মে) কলকাতা হাইকোর্টে এই মামলা ফের উঠছে। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা।

সিবিআই সূত্রে খবর, হাইকোর্টে তাদের পক্ষে আবেদন করা হবে যাতে এই মামলায় অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ বহাল থাকে ও মামলা রাজ্য থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। অন্য দিকে আটক চার নেতা-মন্ত্রীর জামিনের আবেদন করবেন অভিযুক্তদের পক্ষে আইনজীবীরা। হাইকোর্টে অভিযুক্তদের হয়ে জিজ্ঞাসা করবেন অভিষেক মনু সিঙ্ঘভি, সিদ্ধার্থ লুথরা ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

হাইকোর্টে সুরাহা না হলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন অভিযুক্তদের আইনজীবীরা। তাই আগে থেকেই শীর্ষ আদালতে পদক্ষেপ শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সোমবার সকালে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ, সুব্রত, বিধায়ক মদন ও কলকাতার সাবেক মেয়র তথা সাবেক মন্ত্রী শোভনকে গ্রেপ্তার করে সিবিআই। তাদের প্রথমে নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেসে। সেখানে গিয়ে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রায় ছয় ঘণ্টা তিনি সেখানেই থাকেন। নিজাম প্যালেস থেকেই ভিডিও কনফারেন্সে সিবিআইয়ের বিশেষ আদালতে এই মামলার শুনানি হয়। সেখানে চার জনকেও ব্যক্তিগত বন্ডে জামিন দেয় আদালত। কিন্তু তার পরেই হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। নিম্ন আদালতের রায়ে স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। বুধবার এই মামলার শুনানির আগে চারজনকেই প্রেসিডেন্সি জেলে পাঠানো হয়।

এই মুহূর্তে অবশ্য আটক চার নেতা-মন্ত্রীই শারীরিকভাবে অসুস্থ। তাদের ভর্তি করা হয়েছে এসএসকেএম হাসপাতালে। মামলার জল কোনদিকে গড়ায় এখন তাই দেখার বিষয়।

সুত্রঃ সময় নিউজ

এই সাইটে বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি